অধ্যক্ষের বার্তা

অধ্যক্ষের বার্তা

সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ সীমান্ত জেলা সাতক্ষীরা এর একমাত্র নারী উচ্চ শিক্ষায়তন এবং একই সাথে দেশের দক্ষিণ অঞ্চলের নারী সমাজের উচ্চ শিক্ষা লাভের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। এটি দক্ষিণবঙ্গ তথা সমগ্র বাংলাদেশে নারী শিক্ষা প্রসারে অগ্রণী এবং গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে।

উচ্চকাঙ্খী সাতক্ষীরা বাসীর অক্লান্ত পরিশ্রমে গড়া এই প্রতিষ্ঠানের যাত্র শুরু ২০ সেপ্টেম্বর, ১৯৭৪। ১৯৮৪ সালে জাতীয়কৃত লাভ করে এ কলেজ। নারী শিক্ষায়, মেধা মননের পরিচর্যায় দক্ষ কারিগর। মেধাক্রম, কর্মক্ষেত্র সবখানেই এ কলেজের মেয়েরা রাখছে কৃতিত্বের স্বাক্ষর।চোখ জুড়ানো সবুজে ঘেরা কলেজের ছোট ক্যাম্পাস।

কলেজটি চারিদিকে পাকা প্রাচীর দিয়ে ঘেরা এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ব্যবস্থাপনায় নবনির্মিত প্রশাসনিক ভবনসহ কলেজটির ৪ টি ভবন আছে। পাঁচ তলা বিশিষ্ট প্রশাসনিক ভবনের নির্মানাধীন (দ্বিতীয় তলা পর্যন্ত কাজ সম্পূর্ণ হয়েছে এবং তৃতীয় তলা সম্পূর্ণ করার কাজ চলছে)। কলেজে একটি একাডেমিক ভবন, একটি বিজ্ঞান ভবন ও একটি অনার্স ভবন রয়েছে। কলেজ ক্যাম্পাস থেকে প্রায় ২০০ গজ দূরে একটি ৪ তলা ছাত্রী নিবাস রয়েছে

সুশৃংঙ্খল এই মহাবিদ্যালয় নারী শিক্ষার এক অনন্য প্রতিষ্ঠান। ২০১২ সালে যশোর শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে প্রতিষ্ঠানটির পাশের হার ৮৯.৩৬। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফলেও অনুরূপ সাফল্যের পরিচয় দিচ্ছে। সংগীত,আবৃতি ও খেলাধুলায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এইকলেজের ছাত্রীরা অংশ গ্রহন করে সুনাম অর্জন করেছে।

প্রোফাইল

নাম অধ্যাপক মো আব্দুল খালেক
অবস্থান অধ্যক্ষ
ব্যক্তিগত যোগাযোগ নং 01716299264
অফিসের যোগাযোগ নং 01718134866